| |
               

মূল পাতা সারাদেশ  ১৩ পদের ১১ পদেই হার আওয়ামী আইনজীবী পরিষদের


বগুড়া জেলা আইনজীবী সমিতি নির্বাচন

 ১৩ পদের ১১ পদেই হার আওয়ামী আইনজীবী পরিষদের


রহমত নিউজ ডেস্ক     26 November, 2022     08:08 PM    


বগুড়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৩ পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১১ পদে জয় পেয়েছে বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। আর সভাপতিসহ মাত্র দুটি পদ পেয়েছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। শুক্রবার জেলা জজ আদালতের গওহর আলী অ্যাডভোকেটস বার ভবনে এ নির্বাচন হয়। এরপর রাত ১১টার দিকের ফলাফল ঘোষণা করা হয়। এবারের নির্বাচনে ১৩টি পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৭৭৮ জন ভোটারের মধ্যে ৭৫৪ জন ভোট দেন।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্যানেল থেকে মাত্র এক ভোটের ব্যবধানে সভাপতি নির্বাচিত হয়েছেন আবদুল মতিন। তিনি ভোট পেয়েছেন পেয়েছেন ২৪৯টি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থী আতাউর রহমান পেয়েছেন ২৪৮ ভোট। আবদুল মতিন গত কমিটির সভাপতি ও জেলা আদালতের সরকারি কৌঁসুলি। এ ছাড়া তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি। নির্বাচনে ২৬৬ ভোট পেয়ে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী আবদুল বাছেদ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী এ এইচ এম গোলাম রব্বানী খান পেয়েছেন ২০২ ভোট।

নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে জয়ী ১১ জন হলেন সহসভাপতি মাসফিকুর রহমান তালুকদার, সাখাওয়াত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, মাহবুবা খাতুন, লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক উজ্জ্বল হোসেন, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম মোস্তফা এবং কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান, আবদুস সালাম, সিরাজুল ইসলাম ও সাইফুল ইসলাম। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল থেকে সদস্য নির্বাচিত হয়েছেন মোছা. বেবী খাতুন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রাজশাহী বগুড়া বগুড়া সদর